শনিবার, ২১ মে ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুলিয়ারচরের ফরিদপুরে খালটের রাস্তার দুইপাশ দখলদারদের কবলে কটিয়াদী সরকারি কলেজে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান গ্রামের বাজারে কচুর লতি বিক্রি করে ভাইরাল অধ্যাপক হোসেনপুরে ট্রাক্টর চাপায় শিশুর মৃত্যু বাবার রাজনৈতিক আদর্শে উদ্বেলিত হয়ে যুবদল থেকে সরে দাড়ালেন পুত্র শাহীন পাকুন্দিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু করিমগঞ্জে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক প্রধানমন্ত্রীই পারেন জনগণের সকল প্রত্যাশা পুরণে -কিশোরগঞ্জে চিত্র নায়ক কাঞ্চন পাকুন্দিয়ায় সরকার নির্ধারিত মূল্যে ধান ও চাল সংগ্রহ শুরু সাংবাদিক শিরিন হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে বাংলাদেশ
কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

কিশোরগঞ্জের কুলিয়ারচরে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে মহান বিজয় দিবস-২০২১ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপনের সূচনা করেন কুলিয়ারচর থানা পুলিশ। এ ছাড়া সূযোর্দয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং বে-সরকারি ভবন সমূহে স্ব-স্ব ব্যবস্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮ টার দিকে উপজেলা প্রশাসন, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, থানা পুলিশ, প্রেসক্লাব, কৃষক লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে পৌর শহরের শহীদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গণে স্মৃতিশোধে পুস্পস্তবক অর্পণ করা হয়।

পুস্পস্তবক অর্পনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর সভার সাবেক মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসান, পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, সহকারি কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা, ওসি (তদন্ত) মোহাম্মদ লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ এনামুল হক, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী আকবর খান সহ সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও জনপ্রতিনিধিবৃন্দ।

সকাল সোয়া ৮টার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে বীর মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত ও মোনাজাত করা হয় এবং শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সকাল সাড়ে ৮ টার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গন বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন, শিশু কিশোর সমাবেশ, পৌনে ১১ টার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠান, সাড়ে ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া অনুষ্ঠান, বাদ যোহর বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে জাতীর শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনার ব্যবস্থাসহ হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়। আড়াইটার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে উপজেলা প্রশাসন ও বীর মুক্তিযোদ্ধা সম্মিলিত একাদশ বনাম কুলিয়ারচর পৌরসভা ও সুধীজন সম্মিলিত একাদশ এর প্রীতি ফুটবল ম্যাচ ও বিকাল সাড়ে ৩টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাত ৮টার দিকে থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গনে মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আতশবাজির ব্যবস্থা করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana