শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কটিয়াদীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন

কটিয়াদীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন

 দর্পন ঘোষ (কটিয়াদী) প্রতিনিধি:

কিশোরগঞ্জের কটিয়াদীতে করোনা মহামাড়ির কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা করা হয়। পরে কটিয়াদী উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

১৬ ডিসেম্বর বৃহস্পতিবার কটিয়াদী উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহীদের প্রতি প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল, কটিয়াদী উপজেলা চেয়ারম্যান ডা. মোহাম্মদ মোস্তাকুর রহমান, কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ এস. এম শাহাদত, কটিয়াদী পৌর মেয়র মো. শওকত উসমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাজরীনা তৈয়ব, কটিয়াদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ফজলুল হক জোয়ারদার আলমগীর, কটিয়াদী পৌর আওয়ামীলীগের সভাপতি গোলাম মেস্তোফা, মুক্তিযোদ্ধা সংসদ বাংলাদেশ কটিয়াদী উপজেলা শাখা, কটিয়াদী উপজেলা ও পৌর আওয়ামীলীগ, কটিয়াদী সরকারী কলেজ, কটিয়াদী সরকারী উচ্চ বিদ্যালয়, উপজেলা শিক্ষক সমিতি, কটিয়াদী উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ ও কৃষকলীগের নেতাকর্মী, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিশেষ দোয়া করা হয়েছে। কটিয়াদী সরকারি স্কুল মাঠে পুলিশ, আনসার—ভিডিপি, কটিয়াদী সরকারি কলেজ ও সরকারি উচ্চ বিদ্যালয়ের স্কাউটস এবং গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান, ও কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ এস.এম শাহাদাত হোসেন সালাম গ্রহণ করেন। পরে প্রতিযোগীদের মাঝে পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়। বেলা পৌনে ১১ টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। বিকালে সরকারি কলেজ মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। করোনা মহামাড়ির কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana