শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন

করিমগঞ্জে নকল আকিজ বিড়ি সহ পুলিশের হাতে ডিলার  গ্রেফতার 

করিমগঞ্জে নকল আকিজ বিড়ি সহ পুলিশের হাতে ডিলার  গ্রেফতার 

শারওয়ার জাহান :
করিমগঞ্জ উপজেলা সদরের নোয়াকান্দি বেপারীপাড়া মোড়ে নকল আকিজ বিড়ি’ র দেড়লক্ষ শলাকা সহ  ব্যবসায়ী শিপন (৩৬)
পুলিশের  হাতে গ্রেফতার  হয়েছে।
 ১৫ নভেম্বর বুধবার সকাল ১১ টায় করিমগঞ্জ  থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে  কিশোরগঞ্জ সদর থেকে ইজিবাইক ভর্তি নকল আকিজ বিড়ি’ র চালানটি করিমগঞ্জ থানা  এলাকার বেপারীপাড়া মোড়ে প্রবেশ  করার সংগে সংগে করিমগঞ্জ  থানার উপ পরিদর্শক আনিসুজ্জামান লিংকন এর নেতৃত্বে  পুলিশের ছোট একটি দল ইজিবাইকের  গতিরোধ  করে।  ইজিবাইক  চালক  আজিজুল ইসলাম   কে জিজ্ঞাসাবাদ করে গাড়ীতে থাকা ১০০০০০/- একলক্ষ  নকল আকিজ বিড়ি সনাক্ত করেন। পরে  তার দেয়া তথ্যানুযায়ী নেয়ামতপুর বাজারের  ব্যবসায়ী (ডিলার) শিপন  (৩৬)  এর গোডাউন  তল্লাশি  করে আরও প্রায়  ৫০ ০০০/- পন্চাশ হাজার নকল আকিজ বিড়ি  উদ্ধার  করা হয়।
জানাগেছে স্হানীয়  প্রশাসন  ও  পুলিশের নজরদারি বৃদ্ধি হওয়ায় রুট পরিবতর্ন করে মাদারীপুর থেকে পরিবহণে করে আসা  এসকল নকল বিড়ি ভাটি অঞ্চলের শ্রমজীবী জনগোষ্ঠীর ধানকাটা  কাজের মৌসুমে ব্যাপক চাহিদা থাকায় সুযোগসন্ধানীরা এ সময়কে কাজে লাগিয়ে নকল বিড়ি বিক্রয়  করে মোটা অংকের  অর্থ হাতিয়ে নিতে  মুনাফা লোভী ব্যবসায়ীরা বহুমুখী প্রতারণার আশ্রয়  নিয়ে আসছে। এতে করে সরকারই কেবল বিপুল পরিমান  রাজস্ব থেকে বঞ্চিত  হচ্ছে না সরকারের রাজস্ব প্রদানকারী  বৈধ উৎপাদনকারী প্রতিষ্ঠান গুলো  মুক্তবাজার অর্থনীতির যুগে ব্যবসায় পিছিয়ে পড়ছে।
সম্প্রতি  হাইকোর্ট বিভাগ  নকল বিড়ি বিক্রয়  বন্ধে রুলনিশি জারী করলেও  রাজস্ব বিভাগের স্হানীয়  ভ্যাট কার্যলয়ের কর্তাব্যাক্তিরা এ ব্যাপারে মাসোয়ারা
নিয়ে নিরব থাকায় অবৈধ বিড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠান গুলিএখনও বন্ধ  হচ্ছে  না।
করিমগন্জ থানার অফিসার ইনচার্জ সূএে এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলারুজু র প্রস্তুতি  চলছে বলে জানাগেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana