বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৫৮ অপরাহ্ন

ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি : মেয়র আব্বাস সাময়িক বরখাস্ত

ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি : মেয়র আব্বাস সাময়িক বরখাস্ত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি করা সেই কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, আব্বাস আলী কর্মস্থলে অনুপস্থিত থাকায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও পৌরসভার সেবা গ্রহণকারী সাধারণ নাগরিক পৌরসেবা থেকে বঞ্চিত হচ্ছেন, যা পৌরসভার স্বার্থের পরিপন্থী ও প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয়। তাই আব্বাস আলীকে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩১(১) মোতাবেক সাময়িকভাবে বরখাস্ত করা যুক্তিযুক্ত।

বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির অভিযোগ আসার পর মেয়র আব্বাস আলীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল স্থানীয় সরকার বিভাগ। কিন্তু আব্বাস আলী তার জবাব দেননি বলেও এতে বলা হয়।

জানা গেছে, ২২ নভেম্বর দুটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়লে আলোচনায় উঠে আসেন আব্বাস আলী। ওই অডিও ক্লিপে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে আপত্তিকর কথা বলতে শোনা যায় তাকে। এরই মধ্যে তার বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। রাজশাহী সিটি করপোরেশনের তিন কাউন্সিলর ডিজিটাল নিরাপত্তা আইনে নগরের তিন থানায় এসব মামলা করেন।

২৪ নভেম্বর পবা উপজেলা আওয়ামী লীগ আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে বহিষ্কার করে। ২৬ নভেম্বর তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করে রাজশাহী জেলা আওয়ামী লীগ। ওইদিন ফেসবুক লাইভে এসে আব্বাস আলী নিজের ভুলের জন্য ক্ষমা চান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana