রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রতীক বরাদ্দের দিন নির্বাচনী আচরণবিধি লংঘন

প্রতীক বরাদ্দের দিন নির্বাচনী আচরণবিধি লংঘন

 দর্পণ ঘোষ কটিয়াদী কিশোরগঞ্জ (প্রতিনিধি):

চতুর্থ ধাপে অনুষ্ঠিত কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন করে নির্বাচন কমিশন। প্রতীক বরাদ্দের দিন নির্বাচনী আচরণবিধি লংঘন করে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা মিছিল, শোডাউন করেছেন। এসব ক্ষেত্রে আচরণবিধির কোনটাই মানেনি প্রার্থীরা।

জানা গেছে, মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সকালে থেকে চেয়ারম্যান পদপ্রার্থী, সংরক্ষিত মহিলা আসন ও মেম্বার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী আইনভঙ্গ করে উপজেলা থেকে নির্বাচনী প্রতীক নিতে আসেন চেয়ারম্যানদের সমর্থকরা। সেখানে স্ব-স্ব চেয়ারম্যানগণ তাদের সমর্থকদের নিয়ে মিছিল করে শোডাউন দিয়ে উপজেলায় প্রবেশ করেন।

এ সময় প্রার্থীদের প্রতীক পাওয়ার পরই কর্মী-সমর্থকরা মিছিল স্লোগানে উপজেলা পরিষদ চত্বর ও অলিগলি মুখরিত করে তোলে। যদিও এ ব্যাপারে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। নির্বাচন অফিস সূত্রে জানায়, আসন্ন চতু্র্থ ধাপে ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ উপজেলায় নয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ৪৩ জন, মহিলা সংরক্ষিত আসনে ১১৯ জন ও মেম্বার পদে ৩৭০ জন। উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম।

তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, ‘নির্বাচনী আচরণবিধি লংঘনের সুযোগ নেই। কেউ যদি এমনটা করে থাকে তাহলে প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana