বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৫৪ অপরাহ্ন

আজ খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ

আজ খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ

ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো। চিকিৎসক ও পরিবারের সদস্যদের সঙ্গে স্বাভাবিকভাবে কথা বলছেন। প্রয়োজনমাফিক খাওয়া-দাওয়াও করছেন। তবে মলের সঙ্গে ফের রক্তক্ষরণ হচ্ছে কি না সেজন্য ‘ওবিটি’ টেস্ট করা হয়েছে। যার রেজাল্ট আজ আসার কথা।
খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একজন সদস্য সময়ের আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। ওই সদস্য সোমবার রাতে বলেন, খালেদা জিয়ার শরীরের অবস্থা আগের চেয়ে একটু বেটার। খনিজের সমতা দেখা যাচ্ছে। অর্থাৎ সোডিয়াম, ক্যালসিয়াম, পটাশিয়াম ইত্যাদির পরিমাণ পর্যাপ্ত আছে। ডায়াবেটিসও নিয়ন্ত্রণে রাখার চেষ্টা হচ্ছে। তবে রক্তের হিমোগ্লোবিন সোমবার একটু কমেছে। এখন আটের মতো আছে। এখনও সবচেয়ে বেশি সমস্যা লিভার সিরোসিসের কারণে ব্লিডিং। এটা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন চিকিৎসকরা।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার সিরোসিসের কারণে ব্লিডিং হচ্ছে জানিয়ে তার চিকিৎসায় গঠিত দলের মেডিকেল বোর্ডের চিকিৎসকরা যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র বা জার্মানির বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুপারিশ করেছেন। রোববার সংবাদ সম্মেলনে তারা জানান, দুবার এই রক্তক্ষরণ সামাল দেওয়া গেছে। তবে এখন তার যে অবস্থা, সেটি আবার সামাল দেওয়া কঠিন হবে। বাংলাদেশে দুই থেকে তিনবার রক্তক্ষরণ সামাল দেওয়ার কারিগরি সুযোগ নেই দাবি করে যত দ্রুত সম্ভব তাকে দেশের বাইরে নিয়ে যাওয়ার কথা বলেন তারা।
এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে সমাবেশ করবে দলটি। আজ মঙ্গলবার সারা দেশের বিভাগীয় শহরগুলোয় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এ ছাড়া ঢাকায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ১টায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। ঢাকায় সমাবেশের জন্য ইতোমধ্যে পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতিও পেয়েছে বিএনপি। সোমবার বিকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড যে বক্তব্য দিয়েছে তা গুরুত্ব দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির এই নেতা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana