সোমবার, ১৫ Jul ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

বিশ্বকাপের সেরা একাদশে ভারতীয়দের জয়জয়কার

বিশ্বকাপের সেরা একাদশে ভারতীয়দের জয়জয়কার

একুশে ডেস্ক: পর্দা নেমেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের। দাপুটে পারফরম্যান্স দেখিয়ে আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আসরজুড়ে ব্যক্তিগতভাবেও দাপট দেখিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। তাই বিশ্বকাপের সেরা একাদশে তাদেরই জয়জয়কার।
রোববার রাতে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। আসরে ২০ দল অংশ নিলেও সেখানে স্থান পেয়েছেন কেবল চারটি দলের ক্রিকেটার। ১১ জনের মধ্যে আবার ছয়জনই চ্যাম্পিয়ন ভারতের। তিনজন আফগানিস্তানের, একজন করে আছেন অস্ট্রেলিয়া আর ওয়েস্ট ইন্ডিজ দল থেকে। আশ্চর্যজনক হলেও সত্যি, রানার্সআপ দক্ষিণ আফ্রিকার কোনো ক্রিকেটারেরই জায়গা হয়নি সেরা একাদশে। দ্বাদশ ব্যক্তির তালিকায় আছেন দলটির তারকা পেসার আনরিচ নরকিয়া।
অনুমিতভাবেই দলের নেতৃত্বভার পেয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ইনিংসের সূচনায় তার সঙ্গে জায়গা পেয়েছেন আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক আফগান কিপার-ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ। আসরে সর্বোচ্চ ১৭ উইকেট শিকার করা বোলার ফজলহক ফারুকিও আছেন সেরা একাদশে। সমান ১৭ উইকেট নেওয়া ভারতীয় বাঁহাতি পেসার আর্শদিপ সিংও জায়গা করে নিয়েছেন। জাসপ্রিত বুমরাও বাদ যাননি। দুর্দান্ত বোলিং পারফরম্যান্সে ভারতীয় এই পেসারের হাতেই ওঠে টুর্নামেন্ট সেরার খেতাব। মিডল অর্ডারে সূর্যকুমার যাদব আর সিমিং অলরাউন্ডার কোটায় হার্দিক পান্ডিয়ার অন্তর্ভুক্তি নিয়েও প্রশ্ন নেই। অলরাউন্ডার কোটায় জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস। স্পিনার কোটায় জায়গা পেয়েছেন আফগান দলপতি রশিদ খান। তার সমান ১৪ উইকেট নিয়েও উপেক্ষিত হয়েছেন বাংলাদেশের তরুণ লেগস্পিনার রিশাদ হোসেন।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana