সোমবার, ১৫ Jul ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

গাজায় ২৪ ঘণ্টায় ১৯৫ জনকে হত্যা

গাজায় ২৪ ঘণ্টায় ১৯৫ জনকে হত্যা

একুশে ডেস্ক:
হামাস-শাসিত গাজা উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয় গতকাল বুধবার জানিয়েছে, ৭ অক্টোবর ইসরাইলি আগ্রাসন শুরুর পর থেকে ফিলিস্তিনি ভূখণ্ডে কমপক্ষে ২১ হাজার ১১০ জন নিহত হয়েছে। মন্ত্রণালয়টি জানিয়েছে, গণনায় গত ২৪ ঘণ্টায় নিহত ১৯৫ জনকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা আরও জানিয়েছে, যুদ্ধ শুরুর পর থেকে আরও ৫৫ হাজার ২৪৩ জন আহত হয়েছে। আর অধিকৃত পশ্চিমতীরের উত্তরে একটি ফিলিস্তিনি শরণার্থী শিবিরে ইসরাইলি বাহিনীর অভিযানে ছয়জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ খবর জানিয়েছে এএফপি।
এদিকে ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠী বলেছে, তারা ইসরাইলি বন্দর শহর ইলাতকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে। আর ভারতের রাজধানী দিল্লিতে ইসরাইলি দূতাবাসের কাছে বিস্ফোরণের পর দেশটিতে অবস্থান করা নাগরিকদের ভ্রমণে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে ইসরাইলের ন্যাশনাল সিকিউরিটি হেডকোয়ার্টার্স (এনএসএইচ)। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়, সেখানে দখলদার ইসরাইলি বাহিনীর হাতে ছয়জন নিহত ও বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। আহতদের তুলকারেমের থাবেত সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, তুলকারেম শহরের কাছে নুর শামস শরণার্থী শিবিরে ইসরাইলি বিমান হামলায় ছয়জন নিহত হয়েছে। সেখানে ইসরাইলি সৈন্যরাও মোতায়েন ছিল।
এ অভিযানের ব্যাপারে জানতে চাইলে সেনাবাহিনী তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি। এদিকে রামাল্লাভিত্তিক ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে পশ্চিমতীরে ইসরাইলি বাহিনী ও বসতি স্থাপনকারীদের হাতে ৩০০ জনেরও বেশি ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana