বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

হাবিপ্রবিতে র‌্যাগিং, আরও চার শিক্ষার্থী বহিষ্কার

হাবিপ্রবিতে র‌্যাগিং, আরও চার শিক্ষার্থী বহিষ্কার

একুশে ডেস্ক :

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। র‌্যাগিংয়ের অভিযোগে বৃহস্পতিবার তাদের বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে আরও পাঁচ শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।

জানা গেছে, চলতি বছর আগস্ট ও সেপ্টেম্বরে র‌্যাগিংয়ের অভিযোগে দুই দফায় হাবিপ্রবির আটজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। হাবিপ্রবির প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ জানান, ১১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের এম ওয়াজেদ ভবনে অর্থনীতি বিভাগের নবাগত ২৩ ব্যাচের শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন একই বিভাগের ২২ ব্যাচের অভিযুক্ত শিক্ষার্থীরা।

এ ঘটনায় ২৩ ব্যাচের কয়েকজন শিক্ষার্থী লিখিত অভিযোগ করেন। তদন্তে বিশ্ববিদ্যালয় র‌্যাগিং প্রতিরোধ কমিটি অভিযোগের সত্যতা পেয়ে চারজনকে বহিষ্কার ও পাঁচজনকে কঠোরভাবে সতর্ক করার সুপারিশ করে। এ শাস্তি ১৮ ডিসেম্বর থেকে কার্যকর করা হয়েছে।

অর্থনীতি বিভাগের ২২ ব্যাচের শিক্ষার্থী তহিদুল ইসলাম তুরাগ ও সজিব হোসেনকে একাডেমিক কার্যক্রম থেকে দুই সেমিস্টার বহিষ্কার ও আবাসিক হল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। একই ব্যাচের শিক্ষার্থী রোকনুজ্জামান চৌধুরী ও অনুপ রায়কে একাডেমিক কার্যক্রম হতে এক সেমিস্টার বহিষ্কার ও আবাসিক হল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

এছাড়া একই ব্যাচের শিক্ষার্থী শাহীন আলম, জাহিদ হাসান, শাকির মাহমুদ ও ইয়াসির রহমান শাকিল এবং ২৩ ব্যাচের শিক্ষার্থী এফএন শাবিনকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana