মঙ্গলবার, ২৩ Jul ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

‘সিরিজ জিততে পারলে আরও ভালো লাগত’

‘সিরিজ জিততে পারলে আরও ভালো লাগত’

একুশে ডেস্ক :

নিউজিল্যান্ডের মাঠে প্রথমবার ওয়ানডে ম্যাচ জয়ের ইতিহাস গড়ল বাংলাদেশ ক্রিকেট দল। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে শনিবার নেপিয়ারে ৯  উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় টাইগাররা।

শনিবার আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দলের তিন তারকা পেসার তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম ও সৌম্য সরকারের গতির মুখে পড়ে ৩১.৪ ওভারে মাত্র ৯৮ রানেই অলআউট হয় নিউজিল্যান্ড। বাংলাদেশ দলের হয়ে ৩টি করে উইকেট নেন শরিফুল, তানজিম ও সৌম্য।

সামুলি স্কোর তাড়া করতে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ৪২ বলের অপরাজিত ৫১ আর এনামুল হক বিজয়ের ৩৩ বলের ৩৭ রানের ইনিংসে ভর করে ২০৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এদিন খেলা শেষে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, যদি ইতিহাস চিন্তা করেন, তাহলে অবশ্যই গর্ব করার মতো জয়। একটা ম্যাচ জিততে পেরেছি। তবে আমাকে যদি ব্যক্তিগতভাবে জিজ্ঞেস করেন, আমি সিরিজ জিততেই এসেছিলাম এবং এটা বলার সময় আমি সত্যিকার অর্থেই বুঝিয়েছিলাম।

শান্ত আরও বলেন, প্রথম ম্যাচে বৃষ্টির জন্য আমরা হয়তো কিছুটা দুর্ভাগা ছিলাম। আমাদের বোলিং অপশনগুলো শেষ হয়ে গিয়েছিল। অবশ্যই আমরা খুশি যে সিরিজের শেষ ম্যাচটি জিততে পেরেছি। তবে সিরিজ জিততে পারলে আরও ভালো লাগত।

সফরে তিন ম্যাচের ওয়ানডের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে বাংলাদেশ। আগামী বুধবার নেপিয়ারে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ২৯ ও ৩১ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইয়ে হবে সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana