সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

নির্লিপ্ততার অভিযোগে দুই থানার ওসিকে প্রত্যাহার করল ইসি

নির্লিপ্ততার অভিযোগে দুই থানার ওসিকে প্রত্যাহার করল ইসি

একুশে ডেস্ক :

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, দায়িত্ব পালনে নির্লিপ্ততার অভিযোগে ঝিনাইদহের শৈলকুপা ও হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের প্রত্যাহার করা হয়েছে।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব বলেন, আচরণবিধির ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে, যে কোনো ধরনের অভিযোগ এবং ভিডিও ক্লিপ যেখান থেকেই আসুক না কেন, সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারের কাছে পাঠানো হবে। তদন্ত প্রতিবেদনের আলোকে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

দ্বাদশ সংসদ নির্বাচন কেন্দ্র করে রাজশাহী ও ঝিনাইদহে প্রার্থীদের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এদিন বৈঠক করে নির্বাচন কমিশন।

এ প্রসঙ্গে জানতে চাইলে কমিশনের অতিরিক্ত সচিব বলেন, ‘দায়িত্ব পালনে নির্লিপ্ততার কারণে ঝিনাইদহের শৈলকুপা ও হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের প্রত্যাহার করা হয়েছে। ওখানে যে ঘটনা ঘটেছে, তদন্ত প্রতিবেদনে তাদের নির্লিপ্ততার প্রমাণ পাওয়া গেছে।’

অনেক জায়গায় স্বতন্ত্র প্রার্থীরা দাঁড়াতেই পারছেন না, সরকারি দলের চাপমুক্ত করে তাদের অবাধ প্রচারণার সুযোগ দিতে কী করছেন সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, কমিশন নির্দেশ দিয়েছে— কারও প্রতি যেন পক্ষপাতমূলক আচরণ করা না হয়। অচিরেই দেখবেন তারা বাধাহীনভাবে প্রচারণা চালাতে পারবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana