শনিবার, ২০ Jul ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

কিশোরগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা

কিশোরগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ  মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) কিশোরগঞ্জ সদর উপজেলার সম্প্রসারিত কমপ্লেক্সের সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি মিলনায়তনে দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা শিক্ষক/শিক্ষিকা ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা হয়েছে।
সদর উপজেলা ফিল্ড সুপার ভাইজার মাও. একেএম মস্তোফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলার নবযোগদানকৃত নির্বাহী অফিসার মো: তরিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সদও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: রাকিবুল ইসলাম, সদও উপজেলার প্রশাসনিক কর্মকর্তা মো: সালাতুর রহমান ভূঞা। প্রধান আলোচক ছিলেন ইফার জেলা ফিল্ড অফিসার মাও. এনামুল হক বিন ফজলুল হক, মডেল কেয়ারটেকার মাও. মাসুম বিল্লাহ, সাধারণ কেয়ারটেকার মাও. হুমায়ুন কবীর, মাও. সাদেকুজ্জামান, মাও. মাহতাব উদ্দিন, মাও.আব্বাছ আলী। এর আগে প্রধান অতিথিকে সকল শিক্ষকদের পক্ষে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি সৈয়দ আব্দুল্লাহ হাসান, সাধারণ সম্পাদক মাও. এমরুল হাসান, সাংগঠনিক সম্পাদক মাও. রোকনুজ্জামান, কিশোরগঞ্জ সদর শাখার সভাপতি মাও. মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ আমিনুল হক সাদী প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। ইসলাম বিশৃংখলা, বে-আইনী কার্যকলাপ, ফিতনা-সন্ত্রাস ও জঙ্গিবাদ সমর্থন করে না। তিনি আরও বলেন, ইসলামের প্রচার প্রসারে গুরুত্ব দেবেন। সঠিকভাবে উচ্চারণসহ পবিত্র কুরআনুল কারীম শিক্ষা দিবেন। কেউ যেনো ভূল উচ্চারণ না করে সে দিকে খেয়াল রাখবেন। কেউ কোনো গুজবে জড়াবেন না। আপনারা জুম্মার খুতবায় গুজব বিষয়ে মুসল্লিদের সচেতন করার নির্দেশনা দেবেন। শিক্ষা কার্যক্রমের প্রসার বৃদ্বির পাশা পাশি শিক্ষা কেন্দ্রের মান উন্নয়ন রাখতে হবে। সকল শিক্ষক সরকারের নিয়ম-নীতি মেনে কেন্দ্র পরিচালনা করবেন। উপজেলার মসজিদ সমুহে সরকারি বিভিন্ন নির্দেশনা সমুহ জনগণের কাছে পৌঁছানোর আহবান করেন।
এসময় ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাগণ, সদর উপজেলার সকল প্রাক প্রাথমিক গণ শিক্ষা কেন্দ্র শিক্ষক শিক্ষিকা ও কেয়ারটেকারগন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana