শনিবার, ২০ Jul ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের বিরুদ্ধে ১৫৪ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের বিরুদ্ধে ১৫৪ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

একুশে ডেস্ক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করে দেশে সাংবিধানিক সংকট সৃষ্টি করার লক্ষ্যে দেশি-বিদেশি মহলের অপতৎপরতার গভীর উদ্বেগ জানিয়েছেন শিক্ষক, শিল্পী, সাহিত্যিকসহ দেশের ১৫৪ জন বিশিষ্ট নাগরিক। বিবৃতিতে সব ধরনের অপচেষ্টা অতীতের মতোই মোকাবিলা করে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সবাইকে এগিয়ে আসতে অনুরোধ জানিয়েছেন তারা।

সোমবার (১৮ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এই বিবৃতিতে শিক্ষক, শিল্পী, সাহিত্যিক ও বিশিষ্ট নাগরিকদের পক্ষে সই করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন শিল্পী অধ্যাপক নিসার হোসেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে যেভাবে নির্বাচনবিরোধীরা অগ্নিসন্ত্রাস আর ধ্বংসযজ্ঞে লিপ্ত ছিল, ১৫ নভেম্বর ২০২৩ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর তারা আবার বেরিয়ে এসেছে। তারা গোপন স্থান থেকে হরতাল অবরোধের নামে সাধারণ মানুষের জানমাল, গণপরিবহণ, ট্রেন ইত্যাদির ওপর চোরাগোপ্তা হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগ অব্যাহত রেখেছে। এ প্রক্রিয়ায় রেললাইন উপড়ে ফেলে, অগ্নিসংযোগ করে দেশের স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ডকে ব্যাহত করে দেশের অর্থনীতিকে পঙ্গু করার অপচেষ্টা চলছে’ উল্লেখ করে তারা বলেন, বিদেশি সাহায্যনির্ভরতা থেকে বেরিয়ে বাংলাদেশ যখন অর্থনৈতিকভাবে স্বনির্ভরতার দিকে এগিয়ে যাচ্ছে, সেই মুহূর্তে বিদেশি শক্তির দোসররা অর্থনীতি ধ্বংসের মরণখেলায় মেতে উঠেছে।

বিবৃতিতে বলা হয়, নাশকতাকারীদের ষড়যন্ত্র সফল হলে ইরাক, সিরিয়া, লিরিয়া কিংবা আফগানিস্তানের পরিণতি ভোগ করবে বাংলাদেশকে। এই ষড়যন্ত্র রুখে দিতে দেশের মানুষকে বিপুল উৎসাহ আর উদ্দীপনা সহকারে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের সরকার গঠনে ভূমিকা রাখার আহ্বান জানান বিশিষ্ট নাগরিকরা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana