সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

বড়দিন ও থার্টিফার্স্ট নাইটে থাকবে নিশ্চিদ্র নিরাপত্তা: আইজিপি

বড়দিন ও থার্টিফার্স্ট নাইটে থাকবে নিশ্চিদ্র নিরাপত্তা: আইজিপি

একুশে ডেস্ক:
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, কেউ নাশকতার ঘটনা ঘটানোর চেষ্টা করলে আপনারা তাকে ধরে ফেলবেন। আর ধরতে না পারলে চিনে রাখুন, পুলিশ তাদেরকে আটক করবে। খ্রিস্টান ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন ও ইংরেজী থার্টিফার্স্ট নাইট উপলক্ষে নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ব্যবস্থা সংক্রান্ত সভায় এ কথা বলেন তিনি।
রোববার (১৭ ডিসেম্বর) সকালে পুলিশ সদরদফতরের হল অব প্রাইডে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় পুলিশ সদর দফতর ছাড়াও বিভিন্ন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিগন ও বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, খ্রিস্টান কমিউনিটির সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রেখে নিরাপত্তা ব্যবস্থা নিতে হবে। এ সময় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।
চার্চে সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োগ ও গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি স্থাপনের জন্য খ্রিস্টান ধর্মীয় নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানিয়ে তিনি আরো বলেন, কেউ নাশকতা ঘটানোর চেষ্টা করলে আপনারা তাকে ধরে ফেলবেন। আর ধরতে না পারলে চিনে রাখবেন, পুলিশ তাদেরকে আটক করবে। প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ যোগাযোগেরও অনুরোধ জানান পুলিশ প্রধান।
এছাড়াও থার্টিফার্স্ট নাইটে সন্ধ্যা ৬টার পর ঢাকা মহানগরীসহ সারাদেশে উন্মুক্ত স্থানে কোন ধরনের অনুষ্ঠান আয়োজন না করা ও পটকা, আতশবাজিসহ ফানুস ওড়ানো থেকে বিরত থাকার জন্য সব নাগরীকের প্রতি আহবান জানান তিনি।
পুলিশ প্রধান সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর পোস্ট, মন্তব্য বা ছবি আপলোড করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের সুযোগ নেয়া ব্যক্তিদের বিরুদ্ধে সাইবার মনিটরিং ও প্যাট্রলিং বাড়ানোসহ তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।
খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানিয়ে আইজিপি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সবার সম্মিলিত প্রচেষ্টায় অতীতের ন্যায় এবারো বড়দিন আনন্দ ও উৎসবমুখর পরিবেশে উদযাপিত হবে।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana