বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন

বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির কর্মসূচি

বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির কর্মসূচি

শহীদ বুদ্ধিজীবী দিবস এবং মহান বিজয় দিবস উপলক্ষ্যে ৩ দিনব্যাপী কর্মসূচির আয়োজন করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।  এর মধ্যে রয়েছে ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালা।

একইসঙ্গে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে ১৫ ও ১৬ ডিসেম্বর ২ দিনব্যাপী অনুষ্ঠান। এ উপলক্ষ্যে ৩ দিনব্যাপী কবিকণ্ঠে কবিতা পাঠ, আবৃত্তি, অ্যাক্রোব্যাটিক প্রদর্শনী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে সকাল ৯ টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়ের বাজার বধ্যভূমিতে শহীদদের স্মরণে একাডেমির পক্ষ থেকে শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়ের বাজার বধ্যভূমিতে সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠিত হবে। স্বরচিত কবিতাপাঠ, আবৃত্তি ও দেশের গান এবং সন্ধ্যা ৫ টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায়একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে শিশু-কিশোর ও যুবদের নিয়ে বিজয়ের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে একাডেমির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির কর্মকর্তা, শিল্পী এবং কর্মচারীবৃন্দ। সকাল ৯ মিনিটে আয়োজিত হবে স্বরচিত কবিতাপাঠ, আবৃত্তি, দেশের গান ও অ্যাক্রোবেটিক প্রদর্শনী। সন্ধ্যা ৫.৩০ মিনিটে একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে বিজয় দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana