সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

মক্কায় ব্যাপক ঝড়-বৃষ্টি, প্লাবিত বহু সড়ক

মক্কায় ব্যাপক ঝড়-বৃষ্টি, প্লাবিত বহু সড়ক

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় ব্যাপক ঝড় ও বৃষ্টি হয়েছে। এর জেরে সেখানকার বহু রাস্তা প্লাবিত হয়েছে। রাস্তার পানিতে তলিয়ে যায় পার্ক করে রাখা বেশ কিছু গাড়িও। দুর্যোগময় এই আবহাওয়ার কারণে সৌদির বিভিন্ন স্থানে সতর্কতাও জারি করা হয়। দেশটির আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দেশটিতে বৃষ্টি, বজ্রঝড় এবং ধূলিঝড় অব্যাহত থাকতে পারে। এদিকে প্রচ- এই ঝড়-বৃষ্টি ও প্রবল বাতাসের মধ্যেও পবিত্র কাবার কাছে মুসল্লিদের ধর্মীয় কর্মকা- ও ইবাদাত পালন করতে দেখা যায়। খবর খালিজ টাইমসের।
প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি ও বজ্রপাত হয়েছে বলে দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনসিএম) জানিয়েছে। দেশটিতে ঝড় ও বৃষ্টির বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ওইসব ভিডিওতে দেখা গেছে, সৌদির এই অঞ্চলে ভারী বৃষ্টিপাতের কারণে মক্কার রাস্তাগুলো প্লাবিত হয়েছে। এ ছাড়া দুর্যোগময় আবহাওয়ার কারণে এনসিএম দেশের বিভিন্ন স্থানে হলুদ সতর্কতা জারি করেছে।
সৌদি আরবের আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আগামীকাল বুধবার পর্যন্ত দেশটিতে বৃষ্টি, বজ্রঝড় এবং ধূলিঝড় অব্যাহত থাকবে বলে মনে করা হচ্ছে। আরব স্টর্মসের বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়িগুলো প্লাবিত রাস্তা পার হওয়ার চেষ্টা করছে এবং কিছু পার্ক করা গাড়ির জানালার স্তরে পানি পৌঁছে গেছে। আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে, পবিত্র কাবার কাছে তীর্থযাত্রীরা প্রচণ্ড বৃষ্টি এবং প্রবল বাতাসের মধ্যেই ইবাদত করছেন। সে সময় কিছু লোককে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আশ্রয় খুঁজতেও দেখা যায়। অন্যান্য ভিডিওগুলোতে পানিতে প্লাবিত রাস্তার মধ্য দিয়েই গাড়ি এবং বাস চলাচল করতে দেখা যাচ্ছে। খালিজ টাইমস বলছে, রোববার জেদ্দাসহ সৌদি আরবের অন্য শহরগুলোতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana