সোমবার, ২২ Jul ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

ভিকারুননিসার শিক্ষক হাসিনা বেগমের এমপিও স্থগিত

ভিকারুননিসার শিক্ষক হাসিনা বেগমের এমপিও স্থগিত

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক (সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ) মিসেস হাসিনা বেগমের এমপিও স্থগিতের আদেশ অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট।
রোববার (১৯ নভেম্বর)  এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে এ রায় দেন বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া।
পরে আইনজীবী ছিদ্দিক উল্লাহ বলেন, ২০২০ সালের ২৭ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (বেসরকারি-১) কর্তৃক হাসিনা বেগমের এমপিও স্থগিত করা হয়। এমপিও স্থগিত করার নির্দেশের বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন দায়ের করেন হাসিনা বেগম। পিটিশনে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ মোট চারজনকে বিবাদী করা হয়।

রিটের প্রাথমিক শুনানি শেষে গত ১১ ফেব্রুয়ারি হাসিনা বেগমের এমপিও স্থগিতের আদেশ কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সর্বশেষ রোববার রিটের রুলের চূড়ান্ত শুনানি করে এমপিও স্থগিতের আদেশ অবৈধ ঘোষণা করে হাইকোর্ট এ রায় দেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana