সোমবার, ২২ Jul ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

ইমরানের বিরুদ্ধে পাকিস্তান সেনাবাহিনীকে নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ

ইমরানের বিরুদ্ধে পাকিস্তান সেনাবাহিনীকে নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ

ইমরান খান পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন বলে অভিযোগ তুলেছেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) সাবেক নেতা পারভেজ খট্টক।
শনিবারে (২৬ আগস্ট) পেশোয়ারে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ তোলেন। খবর জিও নিউজ’র

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের শাসনামলে দেশটির প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন নব্য গঠিত রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ-পার্লামেন্টারিয়ানস (পিটিআই-পি)-এর প্রধান এই পারভেজ খট্টক।
মতবিনিময় কালে ইমরান খানের বিরুদ্ধে একের পর এক অভিযোগ এনেছেন পারভেজ খট্টক। তিনি দাবি করেন, পাকিস্তানের সংবিধানের ১৮তম সংশোধনীর বিরুদ্ধে ছিলেন ইমরান খান। তিনি সেনাবাহিনীর বিরুদ্ধে একটি বিপ্লব করতে চেয়েছিলেন। সেনাবাহিনী নির্বাচনের পরিবেশ তৈরি করলেও ইমরান খানই তাতে রাজি হননি। এমনকি পাকিস্তানের সাবেক সেনাপ্রধান (সিওএএস) জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়া পিটিআইকে বিভিন্ন সময়ে অনেক সমর্থন যুগিয়েছিলেন।
ইমরান ক্ষমতায় থাকাকালীন যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল পাকিস্তান, সেগুলো মোকাবিলায় উপযুক্ত কৌশল কিংবা যথেষ্ট কূটনৈতিক দূরদর্শিতা কোনোটিই সাবেক প্রধানমন্ত্রীর ভেতর ছিল না বলেও মনে করেন পারভেজ খট্টক। তিনি বলেন, ‘আজম খান (সাবেক প্রধান সচিব) সরকার চালাতেন এবং বাকিরা তাকে সাহায্য করতেন। ইমরান আমাদেরকে এতো বেশি পরিমাণে মিথ্যা বলতে বলতেন যেন একসময় মিথ্যাগুলোকেই সত্যি বলে মনে হওয়া শুরু হয়।’

এক প্রশ্নের জবাবে খট্টক জানান, ৯ মে পাকিস্তান জুড়ে পিটিআইয়ের দাঙ্গা-হাঙ্গামা কারনে শীঘ্রই নিষিদ্ধ হতে পারে দলটি।
এর আগে, চলতি বছরের ৯ মে আল কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেফতার করে দেশটির আধাসামরিক বাহিনী রেঞ্জার্স । তখন টানা চারদিন ধরে পাকিস্তানজুড়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখিয়েছিল পিটিআই-এর সমর্থকরা। এমনকি সেনাবাহিনীর সদর দফতরেও হামলা চালায় তারা। এই দিনটিকে ‘পাকিস্তানের ইতিহাসের কালো দিন’ বলে আখ্যা দিয়েছে সেনাবাহিনী। যদিও তার কিছুদিন পর সেনা আইনের অধীনে বিক্ষোভকারীদের ওপর ব্যাপক দমন-পীড়ন চালানো হয়। যে কারণে ৫ আগস্ট তোশাখানা মামলায় ইমরান খান দ্বিতীয়বারের মত গ্রেফতার হলেও পুরোপুরি নিশ্চুপ ছিল পিটিআই কর্মীরা।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana