মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০১ অপরাহ্ন

বারণসীতে মোদি বনাম প্রিয়াঙ্কা! আমেঠি থেকে লড়বেন রাহুল

বারণসীতে মোদি বনাম প্রিয়াঙ্কা! আমেঠি থেকে লড়বেন রাহুল

আন্তর্জাতিক ডেস্ক:

২০২৪ সালে নরেন্দ্র মোদিকে গদিচ্যুত করাই লক্ষ্য। সেই টার্গেটে এবার রণকৌশল সাজাচ্ছে কংগ্রেস। কোন কেন্দ্র থেকে লড়বেন রাহুল গান্ধী? কাকে দাঁড় করানো হবে নরেন্দ্র মোদির বিপরীতে? এ নিয়ে নানা জল্পনার মাঝে এবার মুখ খুলল কংগ্রেস।

একইসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি ইঙ্গিত দেন বারাণসীতে নরেন্দ্র মোদির বিরুদ্ধে দলের প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী।

প্রসঙ্গত, এর আগে আমেঠিকে কংগ্রেসের সবচেয়ে নিশ্চিত আসন হিসেবে দেখা হত। এই আসন থেকেই লড়তেন রাজীব গান্ধী। রাহুল গান্ধীও বাবার আসনে লড়েই জিতেছেন। কিন্তু, ২০১৯ সালে হিসেব ওলোট পালট হয়ে যায়। স্মৃতি ইরানির কাছে সে বছর তিনি পরাজিত হন। দীর্ঘ বছর পর আমেঠি আসনটি হাতছাড়া হয় কংগ্রেসের।

আমেঠির পাশাপাশি অবশ্য ২০১৯ সালে কেরালার ওয়েনাদ আসন থেকেও লড়েছিলেন রাহুল গান্ধী। সে আসনে তিনি জয়লাভ করেন। ২০২৪ সালের লোকসভাতেও রাহুল ওয়েনাদ থেকে দাঁড়াবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সুবক্তা হিসেবে দলের অন্দরে বরাবরই জনপ্রিয় প্রিয়াঙ্কা গান্ধী। তিনি যে আগামী দিনে দলের বড় সম্পদ তা ২০২৪ নির্বাচনে ফের একবার প্রমাণ হয়ে যাবে বলেই মনে করছেন কর্মী সমর্থকরা। ফলে মোদির বিরুদ্ধে তাকেই বারাণসীতে প্রার্থী চাইছেন উত্তর প্রদেশের কংগ্রেস কর্মীরা। কর্নাটক বিধানসভা নির্বাচনে কংগ্রেসের বড় জয়ের নেপথ্যে যেভাবে তার অবদান ছিল, সেই বিষয়টিকেই কাজে লাগাতে চাইছেন সকলে। ফলে আগামী বছর লোকসভা নির্বাচনে সোনিয়া কন্যাকে বড় দায়িত্ব দেওয়া হবে, তা বলাই বাহুল্য।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana