শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

শাকিব না পেয়ে সিয়াম পেলেন পুরস্কার, মুখ খুললেন রিয়াজ

শাকিব না পেয়ে সিয়াম পেলেন পুরস্কার, মুখ খুললেন রিয়াজ

একুশে ডেস্ক:

এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণার পর এ নিয়ে সমালোচনা চলছে। বেশ কয়েকটি ক্যাটাগরি নিয়ে বিতর্কে মেতেছেন অনেকে। শোবিজ অঙ্গন সংশ্লিষ্টরাও জড়িয়েছেন এ বিতর্কে।

এবার ‘বীর’ সিনেমার জন্য ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খানের নাম জমা পড়লেও পুরস্কার জিতে নিয়েছেন অভিনেতা সিয়াম আহমেদ।

২০২০ সালের ‘বিশ্বসুন্দরী’ সিনেমায়  সেরা অভিনেতার খেতাব পেয়েছেন সিয়াম। এর পরই সোশ্যাল মিডিয়াসহ সিনেপাড়ার অভিযোগ— জুরি বোর্ডে একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ ছিলেন বলে শাকিব খানকে পুরস্কার না দিয়ে রিয়াজের স্নেহভাজন নায়ক সিয়ামকে দেওয়া হয়েছে।

এবার সেই অভিযোগ নিয়ে মুখ খুললেন রিয়াজ। জানালেন, কে শীর্ষ নায়ক আর কে অজনপ্রিয় তার ভিত্তিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার নির্বাচন হয় না।

গণমাধ্যমকে রিয়াজ বলেন, ‘স্পষ্ট করে বলছি— জুরি বোর্ড যে মার্কিং করে সেটি কোনো শীর্ষ নায়ক দেখে হয় না। অভিনয় দক্ষতা, পারফরম্যান্স এবং সিনেমার সঙ্গে তার একাগ্রতা দেখে মার্কিংটা হয়। এখানে কে শীর্ষ আর কে শীর্ষ না তা দেখে মার্কিং হয় না। জুরি বোর্ড কয়েকজনের সমন্বয়ে একটি টিম। একা এখানে কেউ কিছু নয়। আমার ধারণা, আমি ক্লিয়ার করতে পেরেছি। সবাই বুঝতে পারবেন।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে এবারের সমালোচনার বিষয়টি তেমন একটা গায়ে মাখলেন না রিয়াজ।  বললেন, ‘দেখুন জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে প্রতিবারই সমালোচনা হয়।  এটি নতুন কিছু নয়। এ নিয়ে তাই বিশেষ করে বলার কিছু নেই। তবে জুরি বোর্ড মানেই এই পুরস্কারে শেষ কথা নয়। তবে আমি বলব— সবারই নিজের প্রতি সৎ হওয়া জরুরি। শিল্পচর্চায় সততা না থাকলে হয় না।’

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana