সোমবার, ১৫ Jul ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন

সর্বোচ্চ প্রকাশনায় সম্মাননা পেলেন জাবি অধ্যাপক শাহেদুর

সর্বোচ্চ প্রকাশনায় সম্মাননা পেলেন জাবি অধ্যাপক শাহেদুর

একুশে ডেস্ক:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ওয়েবসাইটে সর্বাধিক সংখ্যক প্রকাশনা প্রকাশ হওয়ায় ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. শাহেদুর রশিদকে ‘আবু জাফর শামসুদ্দিন ও আয়েশা আখতার খাতুন মেমোরিয়াল ট্রাস্ট’ পুরস্কার দেওয়া হয়েছে।

এ সময় অধ্যাপক মো. শাহেদুর রশিদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও গবেষক সবার জন্য এ সম্মাননা একটা স্বীকৃতি। গত কয়েক বছর ধরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট উন্নয়নের জন্য নানা উদ্যোগ নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অনেক প্রকাশনা আছে, ওয়েবসাইটের মানোন্নয়ন করা হলে সেখানে আপলোড করা যাবে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান আরও বেড়ে যাবে।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আবু জাফর শামসুদ্দিন ও আয়েশা আখতার খাতুনের ছেলে দারা শামসুদ্দিন, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আকবার হোসেন প্রমুখ।

অধ্যাপক মো. শাহেদুর রশিদ জাবির ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে ১৯৮৯ সালে স্নাতক ও ১৯৯০ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি যুক্তরাজ্যের ডুরহাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

পরে ১৯৯৩ সালে তিনি জাবির ভূগোল ও পরিবেশ বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০০৫ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। দেশীয় ও আন্তর্জাতিক জার্নালে তার ১৫৬টি গবেষণা নিবন্ধন প্রকাশিত হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana