শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

দিল্লিতে বিস্ফোরক উদ্ধার : কাশ্মীরভিত্তিক জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকার

দিল্লিতে বিস্ফোরক উদ্ধার : কাশ্মীরভিত্তিক জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকার

একুশে ডেস্ক:

ভারতের দিল্লির গাজীপুরে গত শুক্রবার যে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে, সেখানে তা রাখার দায় স্বীকার করেছে কাশ্মীরের চিহ্নিত জঙ্গিগোষ্ঠী ‌‘মুজাহিদিন গাজওয়াত-উল-হিন্দ’। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, ‘মুজাহিদিন গাজওয়াত-উল-হিন্দ’ আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়দার মদদপুষ্ট। বিস্ফোরক উদ্ধারের ঘটনায় এখনো কাউকে আটক বা গ্রেপ্তার করতে পারেনি ভারতের আইনশৃঙ্খলা বাহিনী।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, তদন্তকারীরা তাদের জানান যে, এক টেলিগ্রাম বার্তায় সংশ্লিষ্ট জঙ্গি গোষ্ঠীর এক সদস্য দাবি করেছেন যে, প্রযুক্তিগত ত্রুটির কারণেই বিস্ফোরণ ঘটেনি। যদিও তারা এই দাবির সত্যতা যাচাই করতে পারেননি। তবে দেশটির গোয়েন্দারা সামাজিক যোগাযোগমাধ্যমে নজরদারির সময় টেলিগ্রামের ওই বার্তাটি দেখতে পান।

উল্লেখ্য, গত শুক্রবার দিল্লির গাজীপুরের একটি ফুলের বাজার থেকে তিন কেজির বেশি ওজনের ওই বিস্ফোরকটি উদ্ধার করা হয়। পরে মোম্ব ডিসপোজাল ইউনিট সেটিকে নিস্ক্রিয় করে।

ভারতের গোয়েন্দা সূত্রের বরাতে হিন্দুস্তান টাইমস আরও জানিয়েছে, দেশটির কিছু হাইপ্রোফাইল নেতাকে লক্ষ্য করে বিস্ফোরণের ছক কষেছিল জঙ্গিরা। আর এই ঘটনায় আল কায়দার নাম আসায় বিষয়টি নিয়ে দেশটির অভ্যন্তরে উদ্বেগ বাড়ছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana