বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

শাবিপ্রবির ঘটনায় জাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

শাবিপ্রবির ঘটনায় জাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

একুশে ডেস্ক:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।
সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন থেকে শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদের পাশাপাশি সেখানে আন্দোলনরতদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়। একই ঘটনায় গতকাল রোববার রাতেও বিক্ষোভ মিছিল করেন জাবি শিক্ষার্থীরা।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, বাংলাদেশে যতগুলো বিশ্ববিদ্যালয় আছে, তার কোনোটাই ছাত্রবান্ধব না। আমরা চাই বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রবান্ধব হোক। নিজের অধিকার আদায় করতে তাদের যেন আর রক্ত ঝরাতে না হয়।
মানববন্ধনে ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সভাপতি রাকিবুল রনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে এত অভিযোগ থাকার পরও সরকার যেভাবে তাকে সমর্থন দিয়েছে, আমরা আশা করছি শাবিপ্রবির উপাচার্যের ব্যাপারে সরকার তেমন অন্ধ সমর্থন দেবে না।
জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি দীপঙ্কর চক্রবর্তী বলেন, সবাইকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি। শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর পক্ষ থেকে একাত্মতা পোষণ করছি।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana