বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ মহাবীর ঈশাখার জঙ্গল বাড়ি পরিদর্শন

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ মহাবীর ঈশাখার জঙ্গল বাড়ি পরিদর্শন

আমিনুল হক সাদী, চীফ রিপোর্টার :

বৃহত্তর ময়মনসিংহের কৃতি সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি মহাবীর ঈশাখার স্মৃতি বিজড়িত সংরক্ষিত প্রতœস্থল জঙ্গলবাড়ি পরিদর্শন করেছেন। বুধবার দুপুরে তিনি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার কাদিরঙ্গল ইউনিয়নের জঙ্গলবাড়ি পরিদর্শনে যান। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন প্রতি মন্ত্রীর সিনিয়র তথ্য অফিসার পিআর ও ফয়সাল হাসান, ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, ব্যক্তিগত সহকারী মোঃ মোহাইমিনুল ইসলাম ইমন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ আফজাল, বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার কামাল, এডিসি জেনারেল মোঃ নাজমুল ইসলাম সরকার, করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তসলিমানুর হোসাইন, প্রতœতত্ত্ব অধিদপ্তরের ঢাকা বিভাগের আঞ্চলিক পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক ফেরদৌস আহমেদ, কাদির জঙ্গল ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আরিফ আহমেদ কনক প্রমুখ।

প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি মহাবীর ঈশাখার স্মৃতি বিজড়িত সংরক্ষিত প্রতœস্থল জঙ্গল বাড়ির বিভিন্ন পুরা কীর্তি ঘুরে ঘুরে দেখেন এবং জাদু ঘর নির্মাণের অধিগ্রহণকৃত ভূমি পরিদর্শন করেন। এর আগে প্রতিমন্ত্রীকে করিমগঞ্জ উপজেলা প্রশাসন ও প্রতœতত্ত্ব অধিদপ্তরের প্রতিনিধি ফুল দিয়ে বরণ করে নেন। প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপিকে কিশোরগঞ্জ আর কিওলজিক্যাল সোসাইটির সাধারণ সম্পাদক দেওয়ান জামাল দাদ খান, দেওয়ান মামুন দাদ খান ও মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের সভাপতি আমিনুল হকসাদী একটি অভিনন্দন পত্র দিয়ে বরণ করেন। এ সময় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, প্রতœতত্ত্ব অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।
এছাড়া প্রতিমন্ত্রী জেলা সদরের যশোদলে অবস্থিত বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুলই সলামের পৈত্রিক বসত বাড়ি ও বড়ইতলা বধ্যভূমি পরিদর্শন করেন। অপরদিকে সন্ধায় কিশোরগঞ্জ মুক্তিযোদ্ধা যুব কমান্ড কর্তৃক আয়োজিত শিল্পকলায় বিজয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তি যোদ্ধাদের সংবর্ধনা ও গীতিনাট্য গণহত্যা ৭১ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana