শনিবার, ২০ Jul ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন

আইসিসির সাবেক সিএফও এখন পিসিবির নতুন চেয়ারম্যান

আইসিসির সাবেক সিএফও এখন পিসিবির নতুন চেয়ারম্যান

‘ভাঙবে তবু মচকাবে না’- রমিজ রাজার চরিত্রটা যেন এমনই। গত সেপ্টেম্বরে আনুষ্ঠানিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার শুরুতেই বেশ কিছু দুঃসংবাদ শুনেছিলেন। তবে এত ঝামেলার মাঝেও পাকিস্তান ক্রিকেটকে সুনিপুণভাবে ঢেলে সাজাচ্ছেন তিনি।

এরই ধারাবাহিকতায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সাবেক প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) ফয়সাল হাসনাইনকে তিন বছরের জন্য পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ দিলেন রমিজ।

করাচিতে জন্ম নেওয়া হাসনাইন যুক্তরাজ্যে চার্টার্ড অ্যাকাউন্ট নিয়ে পড়াশোনা করেছেন। দীর্ঘ ৩৫ বছর অর্থ সংক্রান্ত ও ক্রীড়া প্রশাসনের বিভিন্ন বিভাগে চাকরি করেছেন হাসনাইন। যার অধিকাংশই ছিল যুক্তরাজ্য ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সিএফও হিসেবে ২০০২ থেকে ২০০৮, ২০১০ থেকে ২০১৭- দুই দফায় কর্মরত ছিলেন। এছাড়াও ২০০৭ থেকে ২০১৫, ২০১৬ থেকে ২০২৩- আইসিসির দুটো চক্রে বাণিজ্যিক উন্নয়নে হাসনাইন গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

এমন অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ দিতে পেরে উৎফুল্ল রমিজ বলেছেন, ‘পাকিস্তান ক্রিকেট পরিবারে তাকে (হাসনাইন) স্বাগতম। বিশ্ব ক্রিকেটে সুনিপুণ আর্থিক ব্যবস্থাপনার জন্য তার খুব খ্যাতি রয়েছে। তার অভিজ্ঞতা পাকিস্তান ক্রিকেটকে আর্থিকভাবে অনেক লাভবান করবে। পিসিবির সিইও হিসেবে তাকেই আমি যোগ্য মনে করছি।’

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana